মুন্সিগঞ্জে মা ইলিশ নিধন রোধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৬ অক্টোবর) দিনভর অভিযান চালিয়ে সদর উপজেলার বিভিন্ন চর এলাকায় অভিযান চালিয়ে ৬জন মা ইলিশ ক্রেতাকে আটক করা হয়। আটককৃতদের থেকে প্রত্যেককে ৫হাজার টাকা করে মোট ৩০হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আটককৃতরা হলো: চিতলীয়ার পূর্ব রাঢ়ীপাড়ার মনির সর্দারের ছেলে তারা মিয়া (২৫) বাংলা বাজারের বালিয়াকান্দির আরব আলী খার ছেলে আরফান আলী খা (৩৫), মধ্য মাকহাটির মৃত মোতালেব মিঝির ছেলে জামাল হোসেন (৩৫), সোলার চরের মৃত শামসুল হক ভ’ইয়ার ছেলে ফারুক ভ’ইয়া (৩৭), দক্ষিণ ভবানীপুুরের সিরাজুল ইসলামের ছেলে এস.এম সাইফুল ইসলাম (৩২), পশ্চিম রাঢ়ীপাড়ার জাহাঙ্গীর মোল্লার ছেলে মো: সেলিম (২৩)। সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার নাসির উদ্দিনের নেতৃত্বে থানার এস.আই আব্দুস সালামসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিল। সদর উপজেরা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারুক আহম্মেদ ইলিশ মাছ ক্রয় ও পরিবহনের অপরাধে ৬জনকে ৫০০০ টাকা করে ৩০,০০০ টাকা আদায় করে আসামীদের ছেড়ে দেয়া হয়।

44108650_332894457475610_8984770119477493760_n

উপজেলা মৎস্য অফিসার জানান, মটর সাইকেল, সিএনজি ও ট্রলার এবং হেটেও মা ইলিশ ক্রয় করে নিয়ে যাওয়ার সময় এদের আটক করা হয়। তিনি আরো জানান, আমাদের অভিযান অব্যহত থাকবে। রাতেও অভিযান চালানো হবে। পরে জব্দকৃত মাছ বিভিন্ন মাদ্রাসা বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *