মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর ইউনিয়নের ভিটিকান্দি গ্রামের শওকত ওসমান (৬২) নামে এক মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে তার আপন ছোট ভাইয়ের বিরুদ্ধে।

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শুক্রবার বিকাল পৌনে পাঁচটার দিকে এ হামলার ঘটনা ঘটনা ঘটে।

হামলাকারী মো. জসীম উদ্দিন সিকদার সড়ক ও জনপথ বিভাগের কর্মচারী বলে জানা গেছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেন গজারিয়া থানার এসআই আবদুস সামাদ মল্লিক।

এসআই মল্লিক আরো জানান, আহত অবস্থায় ওই মুক্তিযোদ্ধাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে পরিদর্শন করেছে পুলিশ। এ হামলার ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

 

জানা গেছে, গজারিয়া উপজেলা প্রশাসন থেকে মুক্তিযোদ্ধা হিসেবে গত বুধবার শওকত ওসমান নগদ টাকা ও ঢেউটিন বরাদ্দ পেয়েছেন। নিজের ভিটিতে বসতঘর তুলতে যাওয়ায় ছোট ভাইয়ের

হামলার শিকার হন তিনি।

জেলা প্রশাসক সায়লা ফারজানার হাত থেকে অনুদানের চেক গ্রহন করছেন গত বুধবার, ২৫ এপ্রিল, উপজেলা মিলয়াতনে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বরত চিকিৎসক শারমিন সুলতানা জানান, ওই মুক্তিযোদ্ধার শরীরের বিভিন্ন অংশ পিটিয়ে থেতলে দেয়া হয়েছে। স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়,

বিকালে ভিটিকান্দি বাসস্ট্যান্ডে হত্যার উদ্দেশ্যে হামলা করে জসীম উদ্দিন।

প্রত্যক্ষদর্শী সাদেক মিয়া ও আতাউর রহমান জানান, আমরা মুক্তিযোদ্ধা শওকত ওসমানকে রক্ষায় এগিয়ে গেলে তার ভাইয়ের লোকজন আমাদের ওপর হামলা করে।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজানা তাঁর প্রতিক্রিয়ায় মোবাইল ফোনে জানান, আমরা মুক্তিযোদ্ধা শওকত ওসমানকে টাকা ও টিন বরাদ্দ দিয়ে সহযোগিতা করেছি। তাকে পাকা বাড়ি তৈরী করে দেয়ার জন্য চেষ্টা করছি। যে হামলা করে আহত করেছে সে যেই হোক এব্যাপারে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *