ইউনিয়ন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ইনফো সরকার ৩য় পর্যায় প্রকল্পের আওতায় মুন্সীগঞ্জ জেলার অপটিক্যাল ফাইবার কানেক্টটিভিটির উদ্বোধন করা হয়েছে। প্রধানমন্ত্রীর তথ্য যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বুধবার বিকেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে লৌহজংয়ের বেজগাও ইউনিয়ন পরিষদ মিলানয়তনে এর উদ্বোধন করেন। বেজগাও ইউনিয়ন পরিষদের মিলনায়তন হতে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকার আগারগায়ের আইসিটি বিভাগে সজীব ওয়াজেদ জয়ের সাথে কথা বলেন মুন্সীগঞ্জ জেলা প্রসাশক সায়লা ফারজানা। এ সময় এখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ ২ (লৌগজং -টঙ্গিবাড়ি) আসনের সাংসদ অধ্যাটিকা সগুফতা ইয়াসমিন এমিলি।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লৌহজং উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত আওয়ামীলীগ সভাপতি মো: ওসমান গনি তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার মো: মনির হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল রশিদ শিকদার, সহকারী কমিশনার (ভুমি) রিনাত ফৌজিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী, বিক্রমপুর প্রেসক্লাবের সভাপতি মো: মাসুদ খান, লৌহজং থানার ওসি লিয়াকত আলী, বেজগাও ইউপি চেয়ারম্যান আমির হোসেন তালুকদার, হলদিয়া ইউপি চেয়ারম্যান মো: মোজাম্মেল হক, মেদিনী মন্ডল ইউপি চেয়ারম্যান আশরাফ হোসেন খান, কুমারভোগ ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, লৌহজং-তেউটিয়া ইউপি চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম সহ সুশীল সমাজ, সরকারী কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
ভিডিও কনফারেন্সে জেলা প্রসাশক সায়লা ফারজানা সজীব ওয়াজেদ জয়কে জানান আইসিটির উন্নয়নে জেলাবাসী ব্যাপক সুফল ভোগ করছে। ইন্টারনেটের গতি বাড়ার ফলে ডিজিটালাইজেশনে এসেছে প্রভূত উন্নতি। তিনি জানান, গত মাসে এই বেজগাও ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র হতে ৫০ হাজার টাকা আয় হয়েছে। আর সারা জেলায় ১৯ হাজার ৩শ ৭৩টি সেবা কেন্দ্রের মাধ্যমে ১৫ লক্ষ ৯ হাজার ১শ ৩ টাকা আয় হয়েছে। জেলার ৬৮ টি ইউনিয়ন ও ২টি পৌরসভা এই সেবার অন্তর্ভুক্ত হচ্ছে। তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আইসিটির সুফল সম্পর্কে একজন ছাত্রীর অনুভুতি মন দিয়ে শুনেন এবং ইন্টারনেটের সুফলের কথা শুনে তিনি জেলা বাসীকে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *