২৬শে মার্চ, মহান স্বাধীনতা দিবস। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণায় উজ্জীবিত হয়ে মুক্তিযুদ্ধ করে অনেক ত্যাগ ও রক্তের বিনিময়ে স্বাধীন হয়েছে বাংলাদেশ।

৪৭তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মুন্সীগঞ্জে সূর্যোদয়ের সাথে সাথে প্রতি বছরের মতো এবারো পুলিশ প্রশাসনের তত্ত্বাবধানে ৩১বার তোপধ্বনির মধ্যদিয়ে শুরু হয় আয়োজন। পরবর্তীতে সকল শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয় শহীদ স্মৃস্তম্ভে। জেলার সর্বত্রই বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হচ্ছে।

সোমবার প্রথম প্রহরে মুন্সীগঞ্জ শহরের কাচারি এলাকার পুরাতন হাসপাতাল সংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভে শহীদের জন্য দোয়া ও ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসন, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, মুন্সীগঞ্জ পৌরসভা, মুন্সীগঞ্জ মুক্তিযোদ্ধা সংঘ, মুন্সীগঞ্জ প্রেসক্লাব, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগ, মুন্সীগঞ্জ জেলা যুবলীগ, জেলা মহিলা লীগ, জেলা ছাত্রলীগ, জেলা বিএনপিসহ বিভিন্ন সংগঠন।

এ ছাড়া জেলা প্রশাসনের আয়োজনে জেলা স্টেডিয়াম মাঠে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শরীরচর্চার প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। দিনব্যাপী বিভিন্ন বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমীতে গান, নাটকসহ বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক কর্মসূচি রয়েছে। প্রতিটি উপজেলায়ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *