জনতার হাতে পিটুনি থেকে এক মুসলিম পুরুষকে রক্ষা করেছিলেন এক ভারতীয় পুলিশ কর্মকর্তা। কিন্তু এজন্যে এখন তাকে হত্যার হুমকি দেয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য উত্তরাখন্ডের পুলিশ কর্মকর্তা গগনদীপ সিং যখন এক মুসলিমকে উন্মত্ত হিন্দু জনতার কবল থেকে উদ্ধার করেন, তখন সেই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়। এটি তাকে রাতারাতি খ্যাতিও এনে দিয়েছিল।

সেই মুসলিম পুরুষ তার হিন্দু বান্ধবীকে নিয়ে যখন একটি মন্দিরে যান, তখন তার ওপর হামলা চালানো হয়েছিল। মন্দিরের হিন্দু জনতা তাকে ঘিরে ফেলে এবং মারধোর করার চেষ্টা চালায় এই বলে যে, সে ‘লাভ জিহাদ’ এর চেষ্টা করছে।

ভারতে যখন কোন মুসলিম কোন হিন্দু নারীর সঙ্গে প্রেম করে বা বিয়ে করার চেষ্টা করে, তখন কট্টরপন্থী হিন্দু গোষ্ঠীগুলো তাকে ‘লাভ জিহাদ’ বলে বর্ণনা করছে ইদানিং। হিন্দু গোষ্ঠীগুলো দাবি করছে মুসলিম পুরুষরা ষড়যন্ত্র করে হিন্দু নারীদের বিয়ে করে বা প্রেম করে ধর্মান্তরিত করার চেষ্টা করছে।

সেদিনের ঐ ঘটনায় মুসলিম পুরুষটিকে রক্ষায় এগিয়ে এসেছিলেন পুলিশ কর্মকর্তা গগনদীপ সিং।

সোশ্যাল মিডিয়ায় তখন তার সাহসী ভূমিকার জন্য ব্যাপক প্রশংসা করেছিলেন অনেকে।

অনেক পত্রিকায় ছাপা হয়েছিল তার সাহসী ভূমিকার কথা এবং সেই ঘটনার ছবি।

গগনদীপ সিং তখন বলেছিলেন, তিনি কেবল তার দায়িত্ব পালনের চেষ্টা করছিলেন। তিনি আরও বলেছিলেন, যদি সেসময় তিনি ইউনিফর্ম পরা অবস্থাতেও না থাকতেন, তারপরও তিনি সেই কাজটাই করতেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *